দেড় বছর পর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান।

By:
Categories: Notice
No Comments

দেড় বছর পর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান।

শুভ কামনা শিক্ষার্থীদের জন্য। নিয়মতান্ত্রিক শিক্ষা-কার্যক্রম দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেক পিছিয়ে পড়েছে। সেটা কাটিয়ে তোলার জন্যে অভিভাবক এবং শিক্ষাপ্রতিষ্ঠানও আপ্রাণ চেষ্টা করবে নিশ্চয়। দোয়া করি, তারা সেই ক্ষতি কাটিয়ে উঠুক।
আমি ভাবছি, অন্য বিষয়। দীর্ঘদিন শিক্ষার্থীদের বড় একটা সময় কেটেছে নেট ও মোবাইল ফোনে। অনেকে নানা পাপ, অপরাধ ও বদভ্যাসে অভ্যস্ত হয়ে পড়েছে। লকডাউনে বাসার বন্দিদশায় অনেকের মধ্যে ক্রেজিভাব চলে এসেছে। দীর্ঘ অবসরে নৈতিক দিক থেকে তারা অনেকে পিছিয়ে পড়েছে।
সে কারণে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নীতি-নৈতিকতার দিক থেকে পিছিয়ে পড়ার বিষয়টিও সকল বাবা মা ও শিক্ষাপ্রতিষ্ঠানের বিবেচনায় থাকা প্রয়োজন। এজন্য থাকা উচিত বিশেষ উদ্যোগ। আমাদের ভবিষ্যত প্রজন্মকে নীতি-আদর্শে বলিয়ান ও উন্নত চরিত্রে পুষ্ট হিসেবে গড়ে তোলার জন্য তাদেরকে কুরআন-সুন্নাহর দীক্ষায় দীক্ষিত করার কোনো বিকল্প নেই।
নৈতিক শিক্ষার ব্যাপারে অবহেলা করলে সমাজে ঐশী-দিহানদের ঘটনা দিন দিন বাড়তেই থাকবে। মাদক, উছৃঙ্খলা ও বিপথগামিতার লাগাম টেনে ধরা যাবে না।
আমাদের সন্তান সমৃদ্ধ হোক, জ্ঞানে, গুণে, নীতি ও আদর্শে। বেড়ে উঠুক মহান সৃষ্টিকর্তার বাতানো পথে। সর্বোপরি মানুষের মতো মানুষ হোক তারা। এই কামনা মহান মালিকের কাছে।